TechVoiceBD – The Mobile Master

LoginSignup
HomeUncategorizedপাঁচটি সহজ উপায়ে বাঁচান স্মার্টফোনের স্টোরেজ
Advertice Space with sell

Contact With facebook

পাঁচটি সহজ উপায়ে বাঁচান স্মার্টফোনের স্টোরেজ

স্মার্টফোনের ইন্টার্নাল স্টোরেজ যেন সবসময়ই প্রয়োজনের তুলনায় কম মনে হয়। তবে কিছু পদ্ধতি অনুসরণ করলে সহজেই স্মার্টফোনের অনেকটা জায়গা বাঁচিয়ে নেয়া যায়।

১. ক্যাশে ও ডেটা ক্লিয়ার

ফোনের অ্যাপ ম্যানেজারে যান। সেখানে গিয়ে অ্যাপগুলো সিলেক্ট করুন। তারপর তার ডেটা ও ক্যাশে ডিলিট করুন। এতে পুরোনো অ্যাপ পছন্দ মুছে গেলেও একসঙ্গে অনেক জিবি বেঁচে যায়। তবে মনে রাখবেন, অ্যাপ ব্যবহারের সঙ্গে সঙ্গে ক্যাশে বাড়বে এবং আপডেটের সঙ্গে সঙ্গে ডেটা সাইজ বাড়বে।

২. এসডি কার্ডে অ্যাপ ইনস্টল

সবসময় স্মার্টফোনের ওএস-এর উপর চাপ কেন দেবেন? কিছু অ্যাপ মাইক্রো এসডি কার্ডে পাঠিয়ে দিন। এতে জায়গাও বাঁচবে এবং স্মার্টফোনটি দ্রুত কাজও করবে।

৩. পুরোনো ডাউনলোড ডিলিট

অনেক সময়ই আমরা বহু ফাইল ডাউনলোডের পর তা ডিলিট করতে ভুলে যায়।

এর ফলে ওই ফাইলগুলো জায়গা নিয়ে বসে থাকে। তাই একদিন সময় করে ডাউনলোডস ফোল্ডারে যান। পুরোনো অপ্রয়োজনীয় ফাইলগুলো সিলেক্ট করে দিন ডিলিট টিপে। দেখবেন, অনেকটা হালকা হবে ফোনটি!

৪. গুগল ফটোস

সাধারণ গ্যালারি স্টোরেজ না বাড়িয়ে গুগল ফটোসে ফটো ব্যাকআপ করাই যেতে পারে। এর মাধ্যমে যখন ইচ্ছা ফটো দেখতেও পারবেন পাশাপাশি এডিটও করতে পারবেন। বাড়তি পাওনা গ্যালারি স্টোরেজ কমবে।

৫. লাইট অ্যাপ ব্যবহার করুন

ফেসবুক, মেসেঞ্জারের মতো অ্যাপগুলোর কিন্তু লাইট ভার্সন রয়েছে। এর ফলে আপনার স্মার্টফোনের স্টোরেজ বাড়ে এবং ওএস-ও ফাস্ট কাজ করে।

About Author (2)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version